মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

ঘোষনা :
  সম্পূর্ণ আইন বিষয়ক  দেশের প্রথম দৈনিক পত্রিকা   দৈনিক ইন্টারন্যাশনাল এর  পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা   । 
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতির মিথ্যাচার বনাম সাংবিধানিক সমাধান! সহায় সম্পত্তি পুণ্যের কাজে ওয়াক্ফ গঠন ও প্রাসঙ্গিকতা! শেকড়ের সন্ধানে সাঁইজির ধামেঃ লালন কি জাত সংসারে— রক্তাক্ত মাহমুদুর রহমানের কুষ্টিয়ায় আগমন বনাম দুধের মাছিদের আনাগোনা! জনপ্রশাসন, জেলা প্রশাসক ও স্যার সম্বোধন কতটা সংবিধান ও আইনসম্মত! ক্রেতা ঠকে গেলে বিক্রেতার বিরুদ্ধে যত আইনগত প্রতিকার! আইনে জামিন চর্চা বনাম বিচারকের পদত্যাগের দাবীতে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ! নিজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই ভিসি নিয়োগের অনুরোধ ইবি শিক্ষকদের সংবিধান সংস্কারঃ সংশোধন না-কি পুনর্লিখন?  সেনাবাহিনীর বিচারিক ক্ষমতাঃ আইন কি বলে?
সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে লিগ্যাল নোটিশ দিলেন এক আইনজীবী

সরকারকে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে লিগ্যাল নোটিশ দিলেন এক আইনজীবী

স্টাফ রিপোর্টার: সরকার কে ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা সংশোধনের পদক্ষেপ নিতে লিগ্যাল বা উকিল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী ।
এ নোটিশ পাঠানো হয়েছে আইনমন্ত্রী, তথ্যমন্ত্রী, আইন সচিব, মন্ত্রিপরিষদ সচিব এবং তথ্য সচিবকে।
সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে মঙ্গলবার (১৬ আক্টোবর) এ নোটিশ পাঠান।
ডিজিটাল নিরাপত্তা আইনের ৮,১১,২৫,২৮,২৯,৩১,৩২,৪৩,৫৩ ধারাগুলি বাক ও গনমাধ্যম স্বাধীনতার অন্তরায় তাই এই ধারা গুলো সংশোধনের জন্য প্রদক্ষেপ নিতে হবে বলে এ নোটিশে বলা হয়।
জাতীয় সংসদে সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়েছে। বিতর্কিত ৫৭ ধারাসহ ৫ টি ধারা বিলুপ্ত করা হলেও এ ধারার অনুরূপ বেশকিছু বিধান রেখে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ পাস করা হয়েছে। শুরু থেকেই গনমাধ্যমকর্মী ও সম্পাদক পরিষদ এই আইনের উপরোক্ত ৯ টি ধারা সংশোধনের দাবি জানিয়ে আসছে।
নোটিশে উল্লেখ করা হয় আগামী ৩০ দিনের মধ্যে উক্ত ৯ টি ধারা সংশোধনের উদ্যোগ না নিলে হাইকোর্টে রিট করা হবে।

উকিল নোটিশ বা লিগ্যাল নোটিশ হলো কোন ব্যাক্তি বা সংস্থাকে এমন কোন বিষয়ে আইনজীবীর মাধ্যমে অবহিত করা যা পালন না করলে নোটিশ গ্রহিতার বিরুদ্ধে নোটিশ দাতা আইনগত পদক্ষেপ গ্রহনের চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন এই মর্মে ঘোষনা। এটি কারোর বিরুদ্ধে কোন আইনী পদক্ষপ গ্রহনের চুড়ান্ত সংকেত।

 

 

এই সংবাদ টি সবার সাথে শেয়ার করুন




দৈনিক ইন্টারন্যাশনাল.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।  © All rights reserved © 2018 dainikinternational.com
Design & Developed BY Anamul Rasel